আবারো ভারত সফরে যাচ্ছে ‘মুক্তমঞ্চ নির্বাক দল’

এ বছরের জানুয়ারি এবং মার্চ মাসে ভারতের পশ্চিমবঙ্গে তিনটি মূকাভিনয় উৎসবে সফল অংশগ্রহণের পর আবারো ১৩ মে ভারত যাচ্ছে সময়ের ব্যস্ততম মূকাভিনয় সংগঠন ‘মুক্তমঞ্চ নির্বাক দল (MND)’। তাদের এবারের গন্তব্য ‘ত্রিপুরা’। আগামী ১৪-১৭ই মে অনুষ্ঠিতব্য, ত্রিপুরার সাংস্কৃতিক সংগঠন ‘লিটল ড্রামা গ্রুপ’ আয়োজিত শিবপ্রসাদ স্মৃতি নাট্যোৎসবে অংশগ্রহন করতেই তাদের এই সফর। MND ইতোমধ্যে তাদের এই সফরের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। তিন সসদস্যের একটি দল এই সফরে MND’র প্রতিনিধিত্ব করবে। এই প্রতিনিধি দলে আছেন MND’র সদস্য সজীব কর জয়, অর্থ সম্পাদক বদরুল আলম পনির এবং সাধারণ সম্পাদক তানবীর আহম্মেদ চৌধুরী।

মুক্তমঞ্চ নির্বাক দলের সাধারণ সম্পাদক তানবীর আহম্মেদ চৌধুরী বলেন “দেশের বাইরে বাংলাদেশের মূকাভিনয়ের প্রতিনিধিত্ব করতে পারাটা আমাদের জন্য সবসময়ই সম্মানের। বছরের শুরুর দিকে পশ্চিমবঙ্গের তিনটি উৎসবের ধারাবাহিক সাফল্যই আমাদের এবারের সফরের সুযোগ তৈরি করে দিয়েছে। এই সফরগুলো নিঃসন্দেহে আমাদের দলের সদস্যদের মূকাভিনয় চর্চায় অনুপ্রাণিত করে।”

ত্রিপুরার উৎসবে MND তাদের জনপ্রিয় দুইটি মূকনাটক ‘Save Tree Save Life’ এবং ‘The Great Thief’ প্রদর্শন করবে। ১৬ই মে উৎসবের তৃতীয় দিন প্রদর্শনী শেষে আগামী ১৭ই মে তাদের দেশে ফিরে আসার কথা রয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*